ভিডিও

কাজ শেষ হওয়ার দেড় মাস পরও শ্রমিকরা দ্বিতীয় কিস্তির পারিশ্রমিকের টাকা পাননি 

প্রকাশিত: মার্চ ০৪, ২০২৪, ০৫:৫৮ বিকাল
আপডেট: মার্চ ০৪, ২০২৪, ০৫:৫৮ বিকাল
আমাদেরকে ফলো করুন

তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি : সিরাজগঞ্জের তাড়াশে কাজ শেষ হয়েছে প্রায় দেড় মাস পূর্বেই কিন্তু এখনও অতি দরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচির আওতায় প্রথম পর্যায়ের প্রকল্প বাস্তবায়নে ৪০ দিনের কাজে নিয়োজিত ৯৭৪ জন শ্রমিক অর্ধেক পারিশ্রমিক পাননি। ফলে দীর্ঘ সময়ে পুরো পারিশ্রমিক না পাওয়া শ্রমিকরা পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছেন।

তাড়াশ উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা যায়, তাড়াশ উপজেলায় আটটি ইউনিয়নে অতি দরিদ্রদের কর্মসংস্থান কর্মসূচি (ইজিপিপি) প্রকল্পের আওতায় ১ কোটি ৫৫ লাখ ৮৪ হাজার টাকা ব্যয়ে ২৪টি প্রকল্প বাস্তবায়িত হয়েছে চলতি বছরের জানুয়ারি মাসে।

আর গত বছরের ২৬ নভেম্বরের শুরু হওয়া কর্মসংস্থান কর্মসূচি কাজে ৪শ’ টাকা দিন হাজিরায় ২৪টি প্রকল্পে কাজ করছেন ৯৭৪ জন শ্রমিক। যার অধিকাংশই নারী শ্রমিক।

তাড়াশ সদর ইউনিয়নের বোয়ালিয়া গ্রামে গ্রামীণ সড়কে কাজ করা শ্রমিক খাদিজা খাতুন বলেন, নিয়ম অনুযায়ী ২০দিনের মধ্যেই পারিশ্রমিকের প্রথম কিস্তির টাকা পাওয়ার কথা থাকলেও কাজ শেষের দিকে ৯৭৪ জন শ্রমিক প্রথম কিস্তির ৭৭ লাখ ৯২ হাজার টাকা পেলেও এরপর কেটে গেছে প্রায় দেড় মাস কিন্তু এখনও দ্বিতীয় কিস্তির ৭৭ লাখ ৯২ হাজার টাকা পারিশ্রমিক আজও পাইনি।

এ প্রসঙ্গে তাড়াশ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. ফরহাদ লতিফ বলেন, কর্মসংস্থান কর্মসূচি বিল হয় ঢাকা থেকে। এখানে আমাদের কাজ বিল পাঠানো। আর সমস্ত প্রকল্পের বিল জমা দেওয়া হয়েছে অনেক পূর্বেই। পাশাপাশি প্রথম কিস্তির পারিশ্রমিক তারা পেয়ে গেছেন।

আশা করছি আগামী সপ্তাহে কাজে নিয়োজিত শ্রমিকরা তাদের পারিশ্রমিকের দ্বিতীয় কিস্তির টাকা পেয়ে যাবেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS